কাতার বিশ্বকাপ : ফাইনালে কারা আসবে? নতুন না পুরাতন!

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১২, ২০২২ সময়ঃ ১:১৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১৫ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনা, ফ্রান্স, মরক্কো, ক্রোশিয়া চার দল সেমিফাইনালে উঠেছে। গেল শনিবার ফ্রান্সের কাছে হেরে ইংল্যান্ডের বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেছে। এখন যে চারটি দল আছে – আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, ফ্রান্স এবং মরক্কো। প্রত্যেকে এখনও এক সপ্তাহের মধ্যে ট্রফি তুলে নেওয়ার আশা করছে।

১৪ আর ১৫ ডিসেম্বর পর পর দুইট সেমি-ফাইনালের পর বোঝা যাবে ২০২২ ফাইনালে কারা খেলছে। এখন আলোচনায় মেসির শেষ সময়ের বিশ্বকাপ জয়, না-কি ফ্রান্স টানা শিরোপা ধরে রাখবে। না-কি মরক্কো বা ক্রোশিয়া নতুন ইতিহাস রচনা করবে?

এটাই কি মেসির শেষ মুহূর্ত? সবচেয়ে সুস্পষ্ট সেমিফাইনাল এটা লিওনেল মেসিকে ঘিরে। আর্জেন্টিনা সুপারস্টার প্রথমবারের মতো বিশ্বকাপ জিততে পারে কিনা সেটাই বড় প্রশ্ন।

মরক্কোর জন্য উল্লাস কি অপেক্ষা করছে? মরক্কো এরই মধ্যে ইতিহাস গড়েছে। তারাই প্রথম আফ্রিকান দল এবং মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ থেকে প্রথম আরব দল, যারা বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছে। মরক্কো কি ফ্রান্সের মতো কঠিন প্রতিপক্ষকে রুখতে পারবে?

ফ্রান্স কি ফিরে যেতে পারবে ২০১৮ সালের সেই স্মৃতিতে? ২০২২ কাতার বিশ্বকাপে ফ্রান্স এখন অবদি সেরা একটি দল। ফ্রান্স যে কোন মূ্ল্যে ২০১৮ সালের পর ২০২২ সালের শিরোপা ঘরে তুলতে চাইবে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G